বা়ংলার প্রথম পূর্ণাঙ্গ ডিজিটাল সাহিত্য পত্রিকা

সমুদ্র

এই প্রথম মুখোমুখি, চোখে চোখ। সে চোখের সামনে আগুন দেখল। ফাটাফাটি দেখতে। নাক, চোখ, মুখ, গায়ের রং এমনকি চুলের ঢালও। শুধু আসল নাম জানা নেই। তার দরকার নেই অবশ্য। তাদের কাছে বিউটি।

গৌর বৈরাগী

রাত থাকতে থাকতে বাসটা ঢুকে গেল। চিৎকার চেঁচামেচিতে ঘুমটা ভেঙে গেল বিপুলের। প্রথমে সে খানিক হতচকিত। কোথায় সে এখন! মান্নাদা চেরা গলায় তার নাম ধরে ডাকতে খেয়াল হল। আসলে সে আজ বাসে। এই প্রথম এত দীর্ঘ বাসযাত্রা। জীবনে এই প্রথম বাড়ির বাইরে তার পা রাখা।
অনেক রাত অবধি জেগে ছিল। ঘুম আসেনি। ভেতরে ভেতরে এক অদ্ভুত উত্তেজনা। সে বুঝি কাঁপছিল। বাসের পাটাতনে খড়, তার ওপর মোটা চাদর পেতে তাদের তিন-চারজনের ব্যবস্থা।
‘মান্না ট্যুরস’-এর মান্নাদা ছাড়াও তারা তিনজন। শোয়া কে শোয়া, না হলে বসেও থাকতে পার। বসে থাকতে থাকতে কখন শুয়ে ঘুমিয়ে পড়েছিল সে।
বাস থেকে নামতেই একঝলক ঠান্ডা হাওয়া ছুটে এসে যেন ভাসিয়ে দিল তাকে। হাওয়ায় অন্যরকম গন্ধ, সেইসঙ্গে মৃদু কিন্তু একটানা একটা শব্দ।

আপনি যদি ইতিমধ্যে সুখপাঠের গ্রাহক হয়ে থাকেন, তাহলে লগ ইন করুন।

আপনি যদি "সুখপাঠ"-এর গ্রাহক না হয়ে থাকেন তা হলে আপনার পছন্দ অনুযায়ী তিন মাস, ছয় মাস বা এক বছরের জন্য এখনই গ্রাহক হয়ে যান।

3 months

199/-
  • 90 days

6 months

349/-
  • 180 days

12 months

649/-
  • 365 days
Popular

Accepts Cards (Visa, Masters, RuPay & more), Net Banking (All Indian Bank), UPI/QR Code, Wallets (Mobikwik, Freecharge, Airtel Money, JioMoney, Pay Zapp), Pay Later (ICICI Bank)
* One-time payment.


৫১৬ Comments
  1. Rajib Tantubay says

    মন ছুঁয়ে যাওয়া গল্প। ভালো লাগলো। শুভেচ্ছা গল্পকারকে।

  2. Ujjal Roy says

    গৌরদা সেলাম। সমুদ্রের হওয়ায় ভিজে গেলাম।

  3. Tanmoy Sarkar says

    অসাধারণ একটি গল্প। মন কেমন হয়ে গেল। অনেকদিন মনে থাকবে গল্পটি।

মতামত জানান

Your email address will not be published.